১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


দেশের বাজারে আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড

-


আসুস রিপাবলিক অব গেইমারস (আরওজি) বাংলাদেশের বাজারে এনেছে আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড। পোর্টেবিলিটি ও অত্যাধুনিক পারফরম্যান্স দিতে সক্ষম এই গেমিং ডিভাইসটি গেমারদের নতুন অভিজ্ঞতা দেবে। আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে এমডি ৪ ন্যানোমিটার ৮ কোর/ ১৬ থ্রেড রাইজেন জেড১ এক্সট্রিম প্রসেসর। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলা এই কনসোলে আছে বিভিন্ন গেম স্টোর ব্যবহারের অপশন। স্টিম, এক্সবক্স গেম পাস, এপিক, জিওজিসহ অন্যান্য গেমিং প্ল্যাটফর্মের গেম খেলার সুযোগ রয়েছে এতে। গেমাররা নিজে একা খেলার পাশাপাশি টিভির সঙ্গে হ্যান্ডহেল্ডটি যুক্ত করে বন্ধুদের সঙ্গেও গেমিং করতে পারবে। এ ছাড়া হ্যান্ডহেল্ডটির এক্সটারনাল জিপিইউ, আরওজি এক্সজি মোবাইল স্যুট ব্যবহারের মাধ্যমে পাওয়া যাবে দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স।

আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ডটিতে ব্যবহার করা হয়েছে ১৯২০ী১০৮০ রেজুল্যুশনের ৭ ইঞ্চি জংল এইচডি ডিসপ্লে। এতে রয়েছে হাই-স্পিডের এলপিডিডিআরফাইভ ৬ হাজার ৪০০ মেগাহার্টজ বিশিষ্ট ডুয়াল চ্যানেলের ১৬ জিবি মেমোরি। এর স্টোরেজের সুবিধায় রয়েছে ৫১২ জিবি পিসিআইই ৪.০ এনভিএমই এসএসডি স্টোরেজ। এ ছাড়া স্টোরেজের ক্ষমতা আরো বাড়াতে এতে রয়েছে মাইক্রোএসডি কার্ড স­ট। এ কারণে গেমিংয়ের পারফরম্যান্স এবং স্পিড ব্যাহত না করেই এতে গেম ইনস্টল করা যাবে। আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ডটির ফিচারে আছে ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন প্যানেল এবং ১২০ হার্টজের রিফ্রেশ রেট। তাই এর ভিজ্যুয়াল কোয়ালিটিও আকর্ষণীয়। ৪০ ওয়াট-আওয়ার ব্যাটারির ক্ষমতাসম্পন্ন হওয়ায় এতে গেম খেলা যাবে দীর্ঘ সময় ধরে।

আরওজি অ্যালাই এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন গেমাররা এটিকে টিভির সঙ্গেও সংযুক্ত করতে পারে। এর মাধ্যমে একজন গেমার এক্সট্রা কন্ট্রোলার ব্যবহার করে একাধিক ব্যক্তিদের সঙ্গে গেমের কোনো প্রতিযোগিতায়ও অংশ নিতে পারবে। আরওজি অ্যালাইতে আলট্রা-ফাস্ট ওয়াই-ফাই ৬ই নেটওয়ার্কিংয়ের ফিচার আছে। বিশেষ করে বাইরে কোনো জায়গায় গেম খেলার ক্ষেত্রে এবং গেমিং কনসোল বা মোবাইল ডিভাইসের মতো একাধিক ডিভাইসের সঙ্গে যুক্ত করার সময় ওয়াই-ফাইয়ের এই ফিচারটি বেশি কার্যকরী।
গেমিংকে আরো উপভোগ্য করতে এই হ্যান্ডহেল্ডটিকে এক্সজি মোবাইল এক্সটারনাল জিপিইউইয়ের সঙ্গে যুক্ত করা যাবে। যেখানে ব্যবহার করা হয়েছে এনভিআইডিআইএ জি ফোর্স আরটিএক্স ৪০৯০ ল্যাপটপ জিপিইউ। এক্সজি মোবাইলের সঙ্গে মাউস এবং কিবোর্ড যুক্ত করলে এতে পাওয়া যাবে হাই-অ্যান্ড লেভেলের এক্সপেরিয়েন্স। এ ছাড়া, গেমাররা এতে খেলতে পারবে ট্রিপল-এ লেভেলের গেম। রে ট্রেসিং এবং ডিএলএসএস ৩ এর ফিচারে ৪কে রেজুলেশনে এই গেমগুলোর পাশাপাশি হাই-ফ্রেমরেটে ইস্পোর্টস গেমও খেলা যাবে। আরওজি অ্যালাই কনসোলটিতে ৬৫ ওয়াটের গেমিং চার্জার ডক, চার্জিংয়ের জন্য একটি ইউএসবি-সি পোর্ট, ডলবি এটমস সাপোর্ট করা স্পিকার সিস্টেমসহ রয়েছে আরো এক্সেসরিজ।
আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ডটি এখন বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৯ হাজার ৯০০ টাকা।

 


আরো সংবাদ



premium cement
মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার চামড়া শিল্পকে বাঁচাতে পরিবেশবান্ধব বিনিয়োগ বাড়াতে হবে : পরিবেশমন্ত্রী প্রার্থিতা দিতে হাইকোর্টের আদেশ বাতিল, সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা

সকল